Saturday, February 9, 2019

ঘুম


ঘুম
....... ঋষি
============================================
ঘুম ভাঙবে তো
সময়ের আঁচলে যদি মুখ লুকোয়।
চলন্তিকা তুই বলিস আমার কাছে এসে ঘুমো
কিন্তু ঘুম ?
.
আমি আমার শব্দদের নিয়ে যদি রৌদ্র আলোয় আদর খুঁজি
অনিদ্রার সম্বল।
কাল সারারাত শুধু তুই বুক ছিঁড়ে মুখ ঘষেছিস  আমার জঙ্গলে
অদ্ভুত আদর।
কি ছিল জানি না ,কি আছে জানি না
শুধু  চোখ খোলা রোগ।
.
ব্যস্ত শহর অসংখ্য আঁকিবুকি ,আরেকটু কাছে
জীবন যুদ্ধ।
সম্পর্কের বিশ্বাসে শুধু অবিশ্বাসী আমি
প্রেম খুঁজি তোর আঁচলে চলন্তিকা।
কি জানি কি ভাবা আছে ,কি মনে রাখা সহস্র যুগ
তোর পিছন ফিরে চলে যাওয়া ,মনখারাপ।
.
ঘুম ভাঙবে তো
সময় যদি এক ঝংকারে তোর কাছে এসে দাঁড়ায়।
আমি ঘুমোবো সেদিন তোর বুকে মাথা
আর আমার লুকোনো ব্যাথা।  

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...