Saturday, February 16, 2019

ইতি বসন্ত


ইতি বসন্ত
............... ঋষি
===================================================
কখনো যদি ফুল ফোটে,
কখনো যদি সম্ভব হয় ,তুমি বসন্ত হয়ে এসো।
আবিরের রঙে ,মনের আবিরে সেদিন অজস্র দাগ
যে গুলো আকাশে ছড়িয়ে দেব।
সেদিন কানে কানে বলবো কে আমি ?
.
দূর বহুদূর
কোনো প্রশ্ন আকাশে ভেসে যদি চোখে এসে পরে ,
তুমি প্রার্থনা করো বাঁচার কবিতার
সেদিন বলবো আমি কে।
আমার শব্দরা যদি তোমার হৃদয়ের গভীরে একতারার সুর তোলে
বাউলের গানে সেদিন মিলনের সুর
আমাকে মনে রেখো ,দেখবে আমি ফুল হয়ে ফুটব।
কোনো প্রাচীন পাহাড়ের ঢালে
সেই স্রোতস্বিনী নদীতে যদি বাঁধ  ভাঙে,তুমি ভাসো
আমাকে মনে করো
আমিও থাকবো তোমার ঠিক পাশটিতে।
তখন বলবো আমি কে
সাত তারার দেশে হারানো কোনো নক্ষত্র
তোমার চোখে।
.
কখনো যদি ফুল ফোটে 
কখনো যদি সম্ভব হয় তুমি আগুন হয়ে এসো।
আগুনে সময় ,আগুনে পথে হাজারো পরিচয়
তার মাঝে ধীকধীক কিছু স্বপ্ন।
দেখবে সেদিন ঠিক আমায় চিনতে পারবে।


.

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...