Tuesday, February 26, 2019

এইবার বৃষ্টি শুরু হলো

এইবার বৃষ্টি শুরু হলো
...... ঋষি
================================================
যদি ঝড় আছড়ে পরে
যদি মেঘলা দিনে বাঁধ ভেঙে পরে সময়ের।
যদি সব সীমানা শেষ হয়ে যায়
যদি সত্যি কারের মানুষ হতে ইচ্ছে করে।
যদি আমার শহর বেয়ে অনিয়মিত দুর্যোগ
যদি শীতল হাওয়া স্পর্শ ছুঁয়ে যায়।
.
খালি পায়ে গিয়ে দাঁড়াবো ফুটপাথে
এক রাশ মেঘ তখন আমার কোঁকড়ানো চুল ছুঁয়ে বৃষ্টি।
শহরের গোলযোগ সব ক্লান্ত
আমি ক্লান্ত কোনো দিনের কবিতায় ফুরোনো একটা সকাল।
তারপর বৃষ্টি শুরু হবে
আমি ভিজবো ,আমার বুক বেয়ে  , ঠোঁট বেয়ে   নোনা  জল গড়িয়ে
তোর বাথরুম শাওয়ারে আমার মতো। 
তুই ভিজবি বৃষ্টির দিকে তাকিয়ে তোর বারান্দায়
হাত বাড়াবি ,ছুঁতে চাইবি স্পর্শ ,অনুভূতি ,আদর
তোর ,আমার শহর যদি মিশে যেত।
একটু মুচকি হাসবি
'বলবি পাগল কবি " এইবার বৃষ্টি শুরু হলো "
.
যদি আদর হয়ে নামে
যদি তোর লিপস্টিক ঠোঁটে ছুঁয়ে যায় নোনতা আমি।
যদি পথ শেষ হয়ে যায়
যদি সেই শেষে একলা দাঁড়িয়ে আমি।
যদি আমার শহর কোনো বৃষ্টি ভেজা দিন
যদি সত্যি বৃষ্টি তুই হয়ে যাস।  

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...