Saturday, February 9, 2019

নক্সী কাঁথা


নক্সী কাঁথা
.......... ঋষি
============================================
আমি বলি চুরি ,তুই বলিস ডাকাতি
আমি বলি বুক ,তুই বলিস সুখ।
.
ফিরে আসা সময় ,পথের ধুলোয় মিশে থাকা বিস্তীর্ণতা
চলন্তিকা আজকাল দিনগুলো বড় একা লাগে।
হয়তো কিছু ভাবা যেতো
সময় ,বছর ,ক্যালেন্ডারের দাগ ঘেটে ,
হয়তো কিছু পাওয়া।
ছকের জীবন ,আমরা শুধু মৃত্যুর তাঁত বুনে চলি
কেউ জানি না জীবন এখানে কোন গল্পে মুখ ভার করে দাঁড়িয়ে।
এক রাত্তির জাগা ভেজা নক্সী কাঁথা ,পক্ষী রাজ্ ঘোড়া
তোর কপালের কালো টিপ্ ,দিন দুপুরে ডাকাতি
আর তোর মুখে হাসি।
মিশে থাকা সময়ের আয়নায় দেখা মুখ তোর ,আমার
কিংবা এক মুহূর্তের
বড় আদরের।
.
আমি বলি বাঁচা ,তুই বলিস হাসা
আমি বলি চুমু ,তুই বলিস ঘুমো।  

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...