Thursday, May 12, 2022

শুন্য


তোমার স্পর্ধার কাছে হারতে চাওয়ার সুখ 
তুমিই নিশানাতে, আমার  ভীষন অসুখ। 


বিষন্নতা লেখা আছে মেঘ পিয়নের ঘরে 
মেঘের ঘরে বৃষ্টি শুধু একলা থাকতে পারে। 


সবাই বলে কবি তুমি সবার হয়ে লেখো 
আমি বলি একদিন ঠিক বাঁচবো আমি দেখো। 


হাসির কথা কান্না জুড়ে সময়ের প্রহসন 
বিক্রি হচ্ছে সময়ের কাছে বাঁচার আসন। 


আমার সাথে বৃষ্টি আছে, রৌদ্র যে বিপ্পব
শুঁয়োপোকায় নিন্দা করে, সময় করে রব। 

৬ 

তোমার সকল বাঁচার সাথে তর্ক যে বহুদুর
আমি বাঁচি, তুমি বাঁচো, বাঁচায় আসল ভুল।


সাপ্তাহিকি গল্প লিখি, করি আগুন নিয়ে ঘর 
মেঘগুলো সব আমার সাথে,সময় শুধু পর। 


সময়গুলো অন্ধকারে টিকটিকি সব ডাকে 
বুঝতে পারি অন্ধকারে সত্যি বলবো কাকে। 




No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...