Thursday, May 26, 2022

ঘেন্না করি তোকে

ঘেন্না করি তোকে 

... ঋষি 


আমি ঘেন্না করি তোকে 

আমি ঘেন্না করি মারান্তক তোর ওই সাজানো সংসারটাকে 

ফিরে আসতে চাই 

জানলার বাইরে দাঁড়িয়ে আকাশে পা দিয়ে 

যদি মৃত্যু আসে 

সে তো স্বাভাবিক। 

.

কি দিবি আমাকে

এঁচোড় চিংড়ি ,ভাত ,বিউলির ডাল ,আলুভাজা 

মন ভিজছে না ,

পরম সোহাগে সেজে উঠে বলবি ভালো থাকছি না 

আমিও না 

আমি কবিতা লিখতে চাই 

আরও কবিতা ,যা এতদিনে লিখে উঠতে পারি নি। 

.

আমি ঘেন্না করি নিজেকে 

প্রতিদিন আমার ভাঙা চাঁদে আকাশ একলা দাঁড়ায় 

পূর্ণিমা ,অমাবস্যার তফাতে দিন ফুরোয় ঠিক 

আমি ফুরোয় না 

আমি লিখে ফেলি একটা জঘন্য ঘৃণার কবিতা। 

ফিরে গেছে নির্লিপ্ত কিছু বোঝাপড়া 

ফিরে গেছে যাকে আঁকড়ে ধরতে চেয়েছি 

তবু ভালোবেসেছি 

তবুও জড়িয়ে বেঁচেছি তোকে 

অবাক চোখে চেয়ে দেখেছি তোর মুখের দিকে 

তোর ভাবনায় 

জুতো পরে ,জুতো খুলে বারংবার দাঁড়িয়েছি তোর মুখোমুখি।  

 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...