Wednesday, February 14, 2024

একদিন না

হঠাৎ হাওয়ায় ভেসে এলো আমাকে ভালোবাসবি 
আমি বসন্ত সমাগমে আগুন দেখলাম 
ভয় পেলাম 
প্রশ্ন করলাম কেন ? কেন ভালোবাসবো ? কিভাবে ভালোবাসবো ?
উত্তর এলো ভিতর থেকে চলন্তিকা 
ভালোবাসবো। ভালোবাসবো। আত্মায়। 
.
তার পর কেউ জানি বললো কোনোদিন তো বলিসনি আমাকে ভালোবাসিস 
আমি শুনতে পেলাম বুকের ভিতর ঘোড়ার খুরের শব্দ 
ভালোবাসা।  বলতে হয় তবে। 
ভালোবাসলে নিশ্চয় ছুঁতে হয় ,চুমু খেতে হয় ,জড়াতে হয় 
কিন্তু 
আমি যে চলন্তিকায় ,আমি যে সারাক্ষন ,আমি যে ভালোবাসায়। 
.
আবার কেউ ভিতর থেকে বললো আমাকে তোর মতো কেউ ভালোবাসেনি 
আমার ভিখিরির ফুটপাথে ছড়িয়ে পড়লো অসংখ্য বসন্ত 
তোর সাথে কাটানো আমার অতি গোপনীয় একলা অসংখ্য রাত্রি 
অসংখ্য সহমরণের পর আমার বুকের ভিতর কেউ চিৎকার করলো 
এইভাবেও ভালোবাসা যায় তবে 
এভাবেও বেঁচে ওঠা যায় ,এভাবেও চলন্তিকা।
নিঃশ্বাসের আগুন তোর বুকের হাঁপরে ,তোর ঠোঁটের আকৃতিতে 
তোর তানপুরা জুড়ে শুধু সুরের ঝংকারে ,
আমি তোর মাথায় রাখলাম 
বললাম শান্ত হ ,ভালোবাসি তো ,ভালোবাসি তো 
তবে এমন সস্তার ভ্যালেন্টাইন দিনের মতো একদিন না 
প্রতিদিন ,প্রতিমুহূর্তে ,প্রতিক্ষনে ,
বুকের  ম্যাগাজিনে জমানো অসংখ্য বুলেটের মতো 
কোল্ড ০.৪৪ রিভলভারের গুলিতে মৃত একজন প্রেমিকের মতো। 
.
একদিন না 
... ঋষি

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...