Tuesday, June 4, 2019

ফেরিওয়ালা

ফেরিওয়ালা
.......... ঋষি
====================================
সকলে আকাশ হতে চায়
কেউ বলে না আমি মাটি আঁকড়ে থাকবো।
চাওয়া ,পাওয়া ,হারানো , একলা ,দুঃখ
কত সহজ,তাই না ।
.
চলন্তিকা তুমি কখনোই  বললে না মিশে যেতে চাই
যেমন রাত্রি দিনে মেশে।
একবার ও খুব কাছ থেকে স্পর্শ করলে না
তুমি আছ ,আমি আছি তাই।
ব্যস্ত শহরের পাতায় পাতায় আমি লিখে চললাম আমার হাজারো পাগলামি
আর তুমি শুধু নিয়মের সাথে সন্ধি করে চারদেয়ালে।
চলন্তিকা তুমি আকাশ হতেই পারো
কিন্তু তোমাকে কোনোদিন তো স্বার্থপর হতে দেখি নি আমি।
চলন্তিকা তুমি বৃষ্টি হতেই পারো
কিন্তু তপ্ত বিকেলে একলা তোমায় বৃষ্টিতে ভিজতে দেখি নি আমি।
তোমার দুঃখগুলো সব কাছিমের মতো
কিত্নু আমারগুলো তোমাতে বিলীন কোনো স্বপ্ন।
জানি সত্যিগুলো বলা শক্ত
আরো শক্ত নিজেকে নগ্ন করা সময়ের কাছে।

সকলে ব্যস্ত হতে চায়
কিন্তু কেউ চায় না স্বপ্ন জড়িয়ে বাঁচতে।
আমি স্বপ্নের ফেরিওয়ালা
কিন্তু তোমার স্বপ্নগুলো আমি ফেরি করিনি কখনো। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...