Tuesday, June 11, 2019

ঠিক একদিন

ঠিক  একদিন
............ ঋষি
======================================
আমার কবিতার খাতা জুড়ে তোমার আনাগোনা
আঙ্গুল গড়িয়ে কখন যেন কেটে যায় এক একটা দিন।
তোমার হাজারো নিষেধ সত্বেও
সিগারেটের সাথে আমি তোমাকে পুড়িয়ে চলি আমার স্বর্গযাত্রায়।
তোমার হাজারো চুমুর সাথে
আমি নিজেকে মৃত ঘোষণা করি  আমার বেঁচে থাকায়।
.
তবুও সকালের ব্রেকফাস্টে সিদ্ধ ডিমের সাথে তোমার মুখের মিল
বারান্দায় ফোটা নতুন ফুলের সাথে তোমার মিল পাই।
মাংস রান্না হয় নিয়মকরে তোমার বাড়িতে রবিবার
,আর আমার শৈশবের  চোখে খুশী।
বলবো না কখনো তোমার রান্নাঘরে লুকোনো সেই আমি
গ্যাসের নীলাভ  শিখার সাথে আমি পুড়ে যায়।
নদীর সাথে ,
সমুদ্রের সাথে
পৃথিবীর মাটিতে আমার হাজারো ঋন ।
শোকেসে সাজানো আমাদের জীবনগুলো আসলে বেঁচে থাকা নয়
সুখের অসুখ।
কিংবা মৃত্যু গড়িয়ে যাওয়া ভবিষ্যতের দিকে
এক একটা দিন।

আমার কবিতার খাতা জুড়ে তোমার আনাগোনা
আঙ্গুল গলে কখন যেন কেটে গেছে সময়।
একদিন সূর্য ডুবে গেলে আমি শহরের সবচেয়ে উঁচু ছাদে দাঁড়িয়ে
 চিৎকার করবো তোমার নাম নিয়ে।
তারপর তোমাকে জড়িয়ে ধরবো
আর ভাসতে ,ভাসতে তোমার সঙ্গমে নেমে আসবো মৃত্যুর সাথে। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...