Thursday, June 6, 2019

তোমার জন্য


তোমার জন্য
.... ঋষি
=====================================
তোমাকে ভালোবাসতে
বিশ্বাস করো  তোমাকেও দরকার পরে না আজকাল।
আকাশ বাতাস ছাড়িয়ে অজস্র শব্দ পতন ,রিমিকি গান
একঘেয়ে বেজে চলে ক্যান্টিনে ,হোস্টেলে ,বাসের সফরে ,
না আর দরকার নেই
নিজের হেডফোনে খুঁজতে থাকা একলা বিরহ।
.
আর মনে হয় না আমি বাসের কন্ডাক্টর
তুমি যাত্রী ,কিংবা হঠাৎ কোনো একলা রাস্তায় তুমি দাঁড়িয়ে
আমি বৃষ্টি।
বিশ্বাস করো আর দরকার পরে না তোমাকে ছোঁয়ার জন্য
আমি তো তোমাকে ছুঁয়ে বাঁচি নিজের গভীরে।

আমি জানি  পৃথিবীতে কোনো ফ্রি জোন নেই
আছে এক নির্লিপ্ত চেতনা যা বরাবরই কমফোর্ট জোন। 
সেখান থেকে আর বেরোতে ইচ্ছে করে না
ইচ্ছে করে না মনের প্রতিমা ছেড়ে নকল প্রতিমা গড়তে।
 এখন বোকার মতো তোমার জন্য অপেক্ষা করা নিষ্প্রয়োজন
নিষ্প্রয়োজন লাল গোলাপ হাতে পার্কের দরজায় লুকিয়ে দাঁড়ানোর।
অবধারিত ,অযথা
 উলঙ্গ  গিটার হাতে আর আমার তোমাকে গাইবার দরকার পরে না
 দরকার পরে না একলা বৃষ্টিতে মনখারাপের।
.
তোমাকে ভালোবাসতে
বিশ্বাস করো তোমাকেও আর কাছে লাগে না আমার।
আমি তো তোমাকেই ছুঁয়ে থাকি সর্বদা ,প্রতিক্ষণ
এখন আর প্রতিমুহূর্ত তুমিহীন আত্মহত্যার প্রয়োজন হয় না।
কারণ তুমি তো আমাকে ছুঁয়ে বাঁচো
আমার কবিতার মাঝে ,আমার ঘুমে ,আমার জাগরণে। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...