Sunday, October 27, 2013

RISHI026@GMAIL.COM


### " তুমি জানো " ###
লেখক : ঋষি
*********************************
যখন আমি পাবো না জড়াতে তোমায়
যখন আমি পাবো না তোমার স্পর্শ।
তখন কি হবে বেঁচে থেকে ?
এই বেঁচে কি লাভ ?

ঠোঁটে ঠোঁট নয় ,
মনের সাথে মন ঘষে
যে অদৃশ্য আগুন।
যে আগুনে পুড়ে যেতে চাই তোমার সিঁথি
সে আগুনে পোড়াও আমায়।
আমার শব ছুঁয়ে দেখো না
আমায় স্মৃতির আড়ালে  রেখো না।
আমায় মুছে দেও
দুরে ছুড়ে ফেলে দেও,
বিন্দু মাত্র দয়ার দরকার নেই।

আমি জানি পারবো না জড়াতে তোমায়
আমার হৃদয় বড় ক্ষুদ্র তুমি জানো।
আমি জানি আর পাবো না ফিরে তোমায়
আমি বেঁচে আছি মৃত শব হয়ে তুমি জানো।
**********************************

No comments:

Post a Comment

দিবারাত্রির কাব্য

আচ্ছা সত্যিকারের  ভালো আছি বলাটা এতটাই কি কঠিন  ? উত্তরের জানলা দিয়ে আচমকা ঢুকে পরে এক আঁচলা গরম হাওয়া উপলব্ধির ভাষা,ভাসতে থাকা ...