Sunday, October 27, 2013

RISHI026@GMAIL.COM


### " আমার শহর (১১)"###
লেখক : ঋষি
******************************************
একদিন সঙ্গে করে নিয়ে যাবে আমায়
সেদিন কলকাতার পাতায় পাতায় শুধু জল।
সেদিন বাড়বে পাপ  ,কোনো লজ্জা হাতছানি
শুধু বাড়বে শহরে মৃত শব।
সেদিন জ্বলবে না আলো ফুটপাথে নিস্তব্ধ লাইট পোস্ট
নিস্তব্ধ শহরে নিস্তব্ধ মনুষত্বের মিছিল।
ভালবাসার নাম না করে
আমায় নিয়ে যাবে অনেক দুরে।
যেখানে থাকবে না কোনো আলো
অন্ধকারকে জড়িয়ে ধরে লুকিয়ে থাকবো
আমি বসবো তোমায় ভালো।
সেদিন  শহর আমার বুকে দাঁড়াবে না মাথা নত করে
সেদিন লজ্জার বমি আমার সারা গায়ে।
আমি থাকবো না এ শহরে
চলে যাব তোমার হাত ধরে বহুদূরে
তুমি নিয়ে যাবে তো আমায়।
আমার শহর তুমি
থাকবে না যেদিন আমার।
*******************************************

No comments:

Post a Comment

দিবারাত্রির কাব্য

আচ্ছা সত্যিকারের  ভালো আছি বলাটা এতটাই কি কঠিন  ? উত্তরের জানলা দিয়ে আচমকা ঢুকে পরে এক আঁচলা গরম হাওয়া উপলব্ধির ভাষা,ভাসতে থাকা ...