Tuesday, October 23, 2018

মিথ্যা প্রলেপ

মিথ্যা প্রলেপ
......ঋষি
==============================================
স্বর্গ ,নরক অপরিবর্তনশীল আমি
প্রতিটা নিয়মের ধারক অথচ নিয়মিত বিদ্রোহী আমি।
বাড়ানো হাত ,হারানো শৈশব
মাতৃসুখ। .....ভঙ্গুর সম্পর্ক। .....ক্ষণস্থায়ী অধিকার।
মিথ্যা প্রলেপে হৃদয় অবকাশ
আকাশের ঘুড়ি ,,,,,শুধু ঘর ছাড়া। ..ভোকাট্টা নিয়ম।
.
চলন্তিকা
তুমিও বলেছিলে জন্মদিন। ...
আমি বলেছিলাম ,কেন ? কিভাবে ? কি দরকার ?
তুমি হেসেছিলে অদৃশ্য চিয়ার্সের গ্লাসে মিথ্যা বাঁচার আনন্দ।
আকাশলীনা
তোমার সাথে কথা  হয় না বহুদিন।
তবু কেন জানি আমার কথাগুলো তোমায় ছুঁয়ে থাকে
আজ আমার জন্মদিন ,,,,শুভেচ্ছা নিজেকে।
.
"এই মন ব্যাকুল যখন তখন
ডেকে যাই বারে বারে" ....রি মে কি সুর। .জীবনমুখী।
শুকনো গোলাপ,,,লুকোনো ডাইরির পাতার শুভেচ্ছা
ভালো আছি ,কারণ ভালো থাকতে হয়।
চলন্তিকা তুমি বোলো ভালো থাকে
কিন্তু বলতে পারো না কেন ভালো।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...