Tuesday, October 16, 2018

সেই রাঙা মাটির পথ

সেই রাঙা মাটির পথ
.... ঋষি
===========================================
সবাই তো দাঁড়িয়ে থাকে
সকলেরই অপেক্ষা মুহূর্তে দরজায় স্বপ্নের মুখ।
সকালের জানলা খোলা আলোতে
যদি একবার,একবার যদি
.................. সেই মুখ ধরা পরে।


.
কবির সেই গান ,সেই সুর
দাঁড়িয়ে আছ তুমি আমার গানের ও পারে–
আমার সুরগুলি পায় চরণ, আমি পাই নে তোমারে।।
কি অদ্ভুত না চলন্তিকা
শরতের অদ্ভুত রোদ লুটোপুটি ,যেন কোন স্বপ্ন।
আচ্ছা স্বপ্নরা কি সব সত্যি হয় ?
আচ্ছা সময় শুধু নিয়মিত ? কিন্তু সে কেন  অস্থির?
.
জানি চলন্তিকা তুমি দাঁড়িয়ে
আমার কবিতা,আমার স্বপ্নরা সব তোমাকে ছুঁয়ে যায়।
তোমা চেনা চুলের গন্ধ ,সেই হাসি
সময়ের পরম্পরায় উৎসব দাঁড়িয়ে আমার দরজায়
তবু কেন সময় যে বড় ব্রাত্য।
.
সবাই দাঁড়িয়ে থাকে
দাঁড়িয়ে থাকে স্মৃতি মাখা মুহূর্তরা মনের গভীরতায়।
তবুও আমার লিখতেই হয় এই কথা
আমার কবিতারা সব নির্বাসিত এই উৎসবের আঙিনায়।
নিজেকে মনে হয় কোন ফকির
যে খুঁজছে ঘর ছাড়া সেই রাঙা মাটির পথ। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...