Friday, October 19, 2018

শুভ বিজয়া


শুভ বিজয়া
.........ঋষি
..........................................................
উৎসবের শেষ সুর
বিজয়ার সিঁদুর আরো উজ্জ্বল তোর ছোঁয়ায়।
আগমণী থেকে শেষটুকু লুটেপুটে নেওয়ার লোভ
মানুষের মনের বাঁচার লোভ।
সতন্ত্র কোন অধিকার থেকে বলা "শুভ বিজয়া'
ভালো থাকিস মন নিজের অধিকারে।
,
সময় চলন্তিকা
তুই বলিস আমি দুঃখের কবিতা লিখি,
বলিস ভালো না রাখতে পারি, খারাপ রাখার অধিকার কিসের?
পোড়া কপাল
নিস্তেজে পরে থাকা জীবন,, যন্ত্রনা
তবু হাসতে হয়, তাই হাসি,আর বাঁচাটা যে নিয়ম।
আর কবিতা
সে তো আবোলতাবোল, সময়ের রঙ সাদা পাতায়।
তুই বলিস আমি নাকি পাগল
কিন্তু ভেবে দেখিস এই পাগলামি আমাকেই মানায়
কারন আমার কোন রঙ নেই তোকে ভালোবাসায়।
আমার কবিতারা তোকে হাতড়াতে পারে অন্ধকারে
কিন্তু তোকে পাওয়ার অধিকার আমার নেই।
,
উৎসব আসে উৎসব যায়
মধ্যিখানে মানুষ হাসে, কারণ হাসতে চায়।
সিঁদুর মাখা তোর মুখটা অন্ধকার ছিল
তবু আমি মুখ বুজে তোর হাসিটুকু খুঁজেছি।
মনে মনে চেয়েছি ভালো থাক,খুব ভালো
শুভ বিজয়া তোর ভালো থাকায়।



No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...