Monday, October 15, 2018

ভালো থাকিস

ভালো থাকিস
...... ঋষি
========================================
ভালো থাকিস
শুধু আকাশ জোড়া কলঙ্করা সাক্ষী সাথে থাকার।
অনেকগুলো দিন বল। ... মনে পরে। ..
বোধহয় তিন বছর হবে।
সাক্ষী জীবন পাশে আছি
যেমন খুব কাছে আকাশ স্বপ্নে সাদা কাশফুল।
.
শুভ শারদীয়া
ঠিক এমনটি বলতে চায়নি তোকে ,,,,,নীরব যন্ত্রনায়।
যন্ত্রনা ছুঁয়ে একবার তোর বুকের দাগে
আমি শরৎ হতে চেয়েছি।
তুই এখন কলকাতায় আমি জানি ,,,আমার শহরে
আর আমি শহরের কোনো কোনে পুড়তে থাকা সিগারেট।
চারিদিকে ধোঁয়া খুব জানিস ,জানিস বুকে পুড়ে যাওয়া সময়
আজকাল চোখ জ্বালা করে বেঁচে থাকায় ।
চলন্তিকা আমার সময়ে লুকোনো তোর অজানা স্পর্শ
অথচ সাজানো শহরে আজ  সারি  দেওয়া মিথ্যা সুখ।
ঝলমল করছে রাজপথ ,লোকে লোকারণ্য
অথচ সত্যি বলছি তোকে
এই শহরে শুধু তোর যন্ত্রণার ছাপ মানুষের মনে।
.
ভালো থাকিস
খুব আনন্দ করিস সারা পুজো জুড়ে শুধু স্মৃতিরা থাকুক।
আর থাকুক কিছু ভাবনায় আমার কবিতারা
যারা তোকে ছুঁয়ে জীবন্ত মূর্তি শহরের প্যান্ডেলে।
মিথ্যা হোক ,তবু কিছুক্ষন  তুই বাঁচ
আর আমি না হয় তোর হাসিতে থাকি কিছুক্ষন।  

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...