Tuesday, October 16, 2018

রওশন হ্যা রোশনি

রওশন হ্যা রোশনি
.... ঋষি
==============================================
অনেক কথা জমে আছে
কুছ কম রওশন হ্যা রোশনি
কুছ  কম গিলি হ্যা বারিশে।.......
.
শরতের রোদে চলন্তিকা লেগে গেছে যেন ঝিরি ঝিরি বৃষ্টি 
রোদ বৃষ্টি।
শহর জোড়া টুকরো মেঘ
উৎসবের ঝলকে বারংবার আন্দোলিত সময়ের ইচ্ছা।
অদ্ভুত আমি দেখছি বৃষ্টি 
আমি ভিজছি নিজের ভিতর তোকে জড়িয়ে।
এ কোন সময়
যেন লেগে আছে তোর হাসি আমার বুকে।
.
অনেক কিছু বলার আছে
কুছ কম লহরাতি হ্যা হাওয়া
কুছ কম হ্যা দিলমে খায়িশে।.......
.
চলন্তিকা জীবন জোড়া শুধু অসংখ্য টুকরো আলাপ
অথচ  তুই বৃষ্টি। .... রোদ বৃষ্টি।
আমার বুকের জঙ্গলে যে  সবুজ উপত্যকা
তা শুধু ভেজে তোকে ভেবে।
আজ উৎসবে মোড়া আমার শহর
রোদ ঝলমলে উপস্থিতি তবু আমি যে ভিজছি।
বোধহয় তুই আছিস তাই আমার আয়নায়
ভাবনারা উৎসব খোঁজে ,,,বেঁচে থাকায়।
.

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...