Wednesday, October 24, 2018

শব্দ দোষ

শব্দ দোষ
....... ঋষি
===============================================
শব্দ ঘোর
পাগল করা সময় এইসময় ,,,অসময়।
শব্দের ভিতর শব্দের ঘর
অনবরত যেন ছলাৎছলাৎ নদী আপন দ্রাঘিমায়।
চলন্তিকা অনবরত চঞ্চল
আমার ঠোঁট ছুঁয়ে থাকা তোর চোখের পাতায় অনন্ত শান্তি।
.
ফিরে আসা
ব্যক্তিগত গোপন ডাইরি ,,,ঢুকে যাওয়া শহর তোর ভিতর।
নিরিবিলি শারীরিক পাতাঝরা শহর
ধুলোধূসরিত আরো। ...সবুজ হারানোর দুঃখ।
কথা হয় নি মনে হয় কতদিন
আমার সুগার লেভেলে লেগে থাকা তোর ঠোঁটের দোষ।
দেখা হয় নি তো এমন কত
তবু আমার অভ্যাসে লেগে থাকা তোর প্রশ্রয়।
বহু প্রশ্নের উত্তর
স্বপ্ন সিঁড়ির গোলাপি ধাপে লেগে থাকা মৃদুজল আর খরজলের আবদার।
শহরের খুব কাছে শীত
আমার শরীর ছুঁয়ে প্রতি লোমকূপে চঞ্চলতা।
.
শব্দের অক্লান্ত ফেরি
পাগল করা অনুভবে বয়ে চলা অক্লান্ত তোর স্পর্শরা।
শব্দরা সব পাতায় পাতায় কবিতা
অনবরত ,অক্লান্ত আমার মেরুদণ্ডে শব্দ দোষ  ।
চলন্তিকা তুই আছিস তাই
কবিতার মুক্ত কোনো বিহঙ্গ আমার হৃদয়ের চঞ্চলতায়।  

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...