Thursday, April 21, 2022

উত্তর খুঁজছি

 উত্তর খুঁজছি 

... ঋষি 

গোটা বারো ফোন করার পরও  

     তুমি কেটে দিলে 

দরজা খুলে দেখতে ভুলে গেছি আজ বহুদিন হলো 

বড় ভয় তাই ,পাছে দেখে ফেলি ,

      যদি বুঝে ফেলি। 

.

কিছু উত্তেজিত কথোপকথন ,কিছু দোষরোপ 

আমি ঠাঁই তাকিয়ে ছিলাম তোমার ঠোঁটে,

তোমার ঘামে ভেজা শাড়ির আঁচলে খুঁজে নিয়েছি আমার মুক্তি 

আমার যে আর কোনো চাওয়া নেই 

     ক্লান্তি নেই ,ক্ষমা ভিক্ষা নেই ,আশা নেই ,পরিতাপ নেই 

শুধু আছে এক নিষিক্ত আকাশ। 

.

গোটা বারো বার ফোনের রিংটোন ফিরে এলো 

যেই ব্যক্তিকে আপনি এখন কল করছেন ,তিনি এখন উত্তর দিতে পারছেন না

আমি উত্তর খুঁজছি 

খুঁজছি কারণ 

দরজার ওপাশে রাখা আমার মুক্তির শেষ আকাশ 

তুমি ছুঁয়ে দিলে চুইংগাম চিবিয়ে পার করে দেব একলা সময় 

তোমার কপালের টিপে ,তোমার রাতের জঙ্ঘায় 

তোমার মিহিন চুলের ফোঁটা ফোঁটা জলে 

ঠিক সংগোপনে কাটিয়ে দেব একটা জীবন।   


No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...