Tuesday, December 5, 2023

একটা ভালোলাগা

নেই কোথাও,নেই 
অসম্ভব হালকা একটা শিরশিরানি সারা মেরুদন্ড বেঁয়ে 
একটা ভালোলাগা ,
এই প্রথমবার নিজেকে খুলে রেখেছি অভিমানী সম্ভ্রমের বাইরে 
আমার ঘাসের উপর পা ,সারা শরীর জুড়ে মাটি মাটি গন্ধ 
চুলে কেমন এক তোমার মোহময় ঘ্রান ,সারা আকাশজুড়ে তারা 
না ঈশ্বর হয় না ,
প্রথমবার অনুভবে অন্ধকারে ঠিক যেমন শিশির ঘাসের বুকে 
আমিও সম্পূর্ণ তোমার আশ্রয়ে। 
.
অনুভূতিতে আর মিথ্যারা নেই 
মাথার ভিতর কোনো স্লাইডশো নেই 
শীতের একলা বিছানায় বসে সম্পূর্ণ এক পাগলাটে আমি 
চোখের কোনে লেগে থাকা জলের মানেদের আবিষ্কার করছি 
এক অবুঝ শীতের অন্ধকারে নিজেকে খুঁজে পাচ্ছি 
অথচ আর আমি কিছুই  খুঁজছি না 
কেন যেন তুমি জিতিয়ে দিচ্ছো আমাকে  নিজের ভিতর। 
একটা উদ্যত তলোয়ার আমাকে কেটে ফেলেছে আমার থেকে 
আমার আজীবন জমা আর খরচের ব্যবধানে কিছুই নেই 
শুধু আছে এক অনভূতি তোমার প্রশ্রয়ে 
আমি আবারও বেঁচে উঠছি 
ক্রমশ তোমার খুব কাছে 
অথচ দূরে। 
.
একটা ভালোলাগা 
... ঋষি

No comments:

Post a Comment

ভালোবাসার দোকান

ভাবছি ভালোবাসা বিক্রি করবো এইবার মাছের বাজারে,বৌবাজারে,বড়বাজারে  ছোট ছোট প্যাকিংবাক্সে আতর মাখিয়ে ঢালাও সেল  এইবার  স্মৃতি রাখা গোডাউনটার থে...