Thursday, January 23, 2014

RISHI026@GMAIL.COM

নীলাঞ্জনাকে লেখা চিঠি
......... ঋষি

আমাকে মুগ্ধ করিস না  নীলাঞ্জনা
তোর সেই অধিকার নেই ।
যে স্বপ্নের স্থাপত্যে তোর বাস
সেই স্বপ্ন আমার পুড়ে গেছে বহুদিন ।
আসলে জানিস আমি খাঁচায় থাকতে পারি না
এ আমার অহংকার নয় ,অলঙ্কার ।

 নীলাঞ্জনা  তোর ফেলে আসা সময়
আমাকে কাছে টানে ।
তোর দেওয়ালে ঠেকা পিঠটা  আমার নিজের
কিন্তু আমার কষ্ট নেই ।
তোর প্রতিটি কালসিটে আমাকে কষ্ট দেয়
আসলে পৃথিবীর কষ্টগুলো আমার একান্ত নিজের ।

জানিস নীলাঞ্জনা তোর ঠোঁটের কোনের তিলটা
আমার ভীষণ প্রিয় ।
শ্রাবণের ধারার মতো তোর শরীরের কোনায় কোনায়
আমার বাস ,তোর আয়নায় ।
আমাকে ওখানেই রাখিস ,মুগ্ধ করিস না
পারলে পুড়িয়ে ফেলিস তোর আয়নার সাথে আমাকে ।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...