Friday, January 24, 2014

RISHI026@GMAIL.COM

অরিত্র তুই স্বার্থপর
.....................ঋষি

অরিত্র তুই কেমন আছিস
জানিস দেখতে দেখতে কেটে গেছে আট বছর ।
অরিত্র তুই নেই আমি জানি
তবুও তুই আমার ভীষণ কাছে আছিস ।

কাল রাতে এসেছিলিস তুই বহুদিনের পর
মুখে সেই মৃদুমন্দ হাসি ।
ঠিক যেন বাঊলে বাতাস  আগের মতো
বল্লি কেমন আছিস তুই, ভালোই মুটিয়েছিস ।
আমি বলি নি  বলতে পারি নি
ভালো নেই ,ভালো নেই আমি অরিত্র ।

এ গোলকে মানুষ খুব কম
স্বার্থপর সব, তোর মত আমার আর বন্ধু নেই  ।
ইট ,কাঠ ,পাথরের শহরে
সব যন্ত্র,যান্ত্রিক জীবনে আমিও বন্ধ ।
সেই ছেলেবেলার আকাশ ,ঘুড়ি আর আমাদের শৈশব
সব হারিয়ে গেছে , সম্পর্কের ঘুড়িগুলো সব ভোকাট্টা ।
অরিত্র তুই কোথায় আছিস,
একবার তুই ফিরে আয়না অরিত্র ।

অরিত্র  তুই তো মরেছিস একবার
তোর রেলে কাটা মাথাটা আমি ভুলি নি কক্ষন
ভুলতে পারবো না তোর ঠোঁটের কোনার হাসি ।
কিন্তু তুই জানিস আমি মরি প্রতিদিন দিনে রাতে
আমার রক্তাক্ত শরীরটা দেখে না কেউ
তুই কি দেখতে পাস অরিত্র ।

অরিত্র তুই ভীষন স্বার্থপর
আমায় ছেড়ে চলে গেলি,আমাকেও নিতে পারতিস ।
একবার ফিরে আয় অরিত্র
মরতেই যদি হয় তবে আমায় সাথে নিয়ে মরতিস । 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...