Sunday, January 26, 2014

rishi026@gmail.com

সত্যি কি প্রেম
........ ঋষি

কিছুটা ওলট পালট সময়ের পর
এক বিচলিত প্রেম কাব্যের শেষ পাতায়
কি লিখবে তুমি।
আমাকে তুমি বাঁধতে পারো
সে স্পর্ধা তোমার নেই।
কি করবে ?
রাঁধবে ,সাজবে না সাজাবে।

আমি জানি মধু রানী তুমি
তোমার লুকোনো অনন্ত শয্যায়
আর যা কিছু হোক লোভ থাকে।
কিন্তু কতক্ষণ পারবে আটকাতে এভাবে
কতক্ষণ এ স্পর্শের খেলায়
আমায় মাতিয়ে রাখবে।
বলো  পারবে তো আমাকে ভোলাতে এভাবে।

সহজে চোখের পাতায় জমা লজ্জা
চোখে চোখ রাখো ,রাখতে পারবে তো হাত
আমার হাতের সাথে।
জুড়ে দিতে পারবে তোমার অস্তিত্ব
আমার গভীর ধমনীর সাথে।
তারপর না হয় বলতে এসো প্রেম শব্দটাকে
আগে এই শব্দের মানেটা তো বোঝো। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...