Friday, January 10, 2014

RISHI026@GMAIL.COM


আমিই বদলে যায়
............ ঋষি

বরঞ্চ আমিই বদলে যায়
কিছু হবে না আমার দ্বারা।
সকালের গোলাপের গন্ধে আমার অরুচি
কিন্তু মৃত্যুর অগোরু আমায় কাছে টানে।
জীবনের আগুনে শতরঞ্জি মুড়ে আর যাই হোক
নিজেকে আড়াল করা যায় ,বাঁচানো নয়
বাঁচা যায় কিন্তু সেটা তো জীবন নয়।

তোমরা জানো ভীষণ রসিক আমি
সার্কাসের দড়ির উপর দাঁড়িয়ে আমি আওড়াতে পারি
রবীন্দ্রনাথ বা সুনীলের প্রেমের কবিতা।
কিংবা অবলীলায় এঁকে দিতে পারি
প্রেমের মুখ আমার হৃদয়ে।
রক্ত ক্ষরণ করে
আসলে কিছুই করা গেল না
করা গেল না ,করা গেল না  ..........

সময়টা চলে গেল হুশ করে প্লাটফর্ম ছেড়ে
আর আমি সময়ের যাত্রী।
সবার পিছনে থেকে মুখ উঁচু করে দেখি
প্রেম চলে গেল ,বুকটা জ্বলে গেল।
জ্বলে গেল ,জ্বলে গেল চলে যাওয়ায়  ..........

সবটাই যদি বদল হয় ,তবে আমার কেন হবে না
বরঞ্চ আমিই বদলে যায়।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...