Friday, October 8, 2021

মার্ডার



 মার্ডার 

... ঋষি 

কোথায় আছো তুমি ?

দৃষ্টির বাইরে আজ বহুদিন তোমার কবিতারা  আমাকে গালাগাল করে না 

মনে করিয়ে দেয়  না আমি পাপী ,আমি দুষ্ট কোনো দুর্বৃত্ত।

শুধু মাত্র দিনগুলো আশিকি অনন্যতায় শহর খোঁজে ফেরে 

আর খোঁজে মুহূর্তদের।  

.

আমার ব্যস্ততায় আজকাল বেরসিক বেলাল্লাপনা 

সময়ের পাতার পর পাতা শুধু এক ঘেয়ে একটা জীবন ,

কথা ছিল একটা উপন্যাসের মলাটে লিখবো তোমার নাম 

আর উপন্যাসটা শেষ করবো তোমার বুকে মাথা দিয়ে 

অথচ এই শহর দিব্যি আজও চলমান 

শুধু তোমার আমার উপন্যাসটা আগুনে পুড়ছে। 

.

এই বুকের ভিতর কয়েকশো হিমবাহ আজ নেমে আসছে 

নেমে আসছে অসংখ্য মুহূর্তের হাঁটার দৃশ্য 

মাঝখানে একটা সমাজ 

একটা 

নি 

    য় 

          ম 

আর বেরসিক কিছু বেলাল্লাপনা। 

আমি শহর থেকে দূরে ,তুমি সময়ের থেকে দূরে 

নিজের প্লুটোর রহর্স্য খুলে 

তুমি আবিষ্কার চাইছো 

আমাদের গ্রহ 

আর আমি চাইছি হত্যা 

একটা পারফেক্ট মার্ডার। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...