Friday, October 13, 2023

ধর্ষন

ভাবি আর ভাবি 
মাঝে মাঝে নষ্টদের মাঝে গিয়ে দাঁড়াই 
মাঝে মাঝে গিয়ে দাঁড়ায় সেই নষ্ট মেয়েদের শরীরের কাছে 
মাংসের পাহাড় বেয়ে ঝরিয়ে দি আমার জিভের লোনা, ধারালো দাঁত ।
তারপর প্রতিবারই কবিতার কাছে ফিরে আসি প্রতিবাদ করি ,মাথা ঠুকি
মাথা নিচু করে নিজেকে নিঃসঙ্গ করে ,
নিজের দুহাতে ,মুখে কালি মেখে  
স্বীকার করি আমি নপুংসক,আমি নষ্ট সময়ের অপরাধী । 
.
সময়ের কাছে মাথা নিচু করতে করতে 
আজকাল মাথা খাঁড়া করে দেখতে পাই না উৎসবের বিজ্ঞাপন, 
হাজার কপোত কপোতী হেঁটে যায় তোমার দিকে।
 আমি  চোখ বন্ধ করলেই 
শব্দরা  সব ভালোবাসা খোঁজে এই শহরে 
আর আমি ,
আমি তখন গুন্ডামি করি ,তোমায় খুঁজি এই শহরের অলিতেগলিতে
আমার স্পর্ধা আমি তোমাকে ছুঁই কবিতা জানা স্বত্বেও 
জানা স্বত্বেও ভালোবাসা অপরাধী না ,অপরাধী মানুষ। 
.
লাইক ,কমেন্টস ,প্রতিবাদ মিছিল আর নীতিবাদী কবিতায় যখন কামদুনি ধুঁকতে থাকে 
তখন তার সারা শরীরে আর সারা ভারতবর্ষে লেগে যায় পুরুষের আস্পর্ধা 
সেখানে দাঁড়িয়ে আমি তখন  অপরাধী 
অথচ কি অদ্ভুত আমি বেকসুর ছাড়া পাই,
এই শহর তখন ওয়াইট কলার লাগিয়ে আমাকে বরন করে সময়ের বিবর্ণতায় ।
আমি ভাবি, আমি বুঝি এই তবে কবিতা 
এই তবে শহর 
আমার কষ্ট হয় যারা ভাবে তার পরিচয় শুধুই শরীর  ,তার জন্য 
আমি চিৎকার করে কাঁদতে থাকি নীতিবিরুদ্ধ প্রেমের দরজায় 
এইবার তবে মুক্তি দেও ভালোবাসা 
আমি না হয় সময়ের কবিতায় নষ্ট হয়ে যাই
তারপর না হয় গিয়ে দাঁড়াবো তোমার সামনে
বলবো যে যাই বলুক এইবার তবে মৃত্যু দে আমায়
আমি ধর্ষন করেছি তোকে ।
.
আমি ধর্ষন করেছি তোকে
... ঋষি

No comments:

Post a Comment

.বৃষ্টির ওপারে

সুতরাং, আমি একটি চুক্তি করেছি বৃষ্টির সাথে যেহেতু আমি অনন্ততায় বিশ্বাস করি না সেহেতু এখনই ভিজবো,  প্রকৃতির চিরস্থায়ী নির্দোষতা এবং আধ্যাত্ম...