Wednesday, September 20, 2017

ট্রিগার

ট্রিগার
.............. ঋষি
=========================================================
অনিবার্য কোনো তোমার ফোরামে
ট্রিগারে আঙ্গুল রেখে চিরন্তন ছায়ারা এইবার  যোনিদ্বার পেরোবে।
আকাশে বাতাসে শব্দ " ফায়ার "
তারপর নিশুতি রাতে পেঁচা ডাকবে ,আমার সিলিং জুড়ে অশরীরি মুখ , বুকের ভিতরে অতৃপ্তি।
অনি তখন তুমি পাশফিরে বালিশ জড়িয়ে গভীর ঘুমে স্বপ্ন দেখছো
তোমার ব্যাংক ব্যালান্স বোধহয় আরেকটু সংযোজনের।

আমার চারিদিকে দাবানল
প্রতিবার এমন হয়  যখন তোমার সারা শরীরে  সুগন্ধী আতরের সুবাস ।
সম্পর্ক শুধু তোমার কাছে বিছনার সুখ আর তোমার স্বার্থের সংসার
তোমার কাছে ফিলিংসের কোনো মানে নেই ,মানে নেই স্বপ্নের আঁকিবুঁকিতে প্রেম শব্দটা বোনার।
শুধু হিসেবের সিঁড়ি ধরে তুমি সম্পর্ককে দেওয়া নেওয়ায় বোঝো
বোঝো না স্পর্শের গভীর মানে।
স্পর্শ  রোদ নকশায় প্রজাপতি ডানা মেলে  কারনিশ বেয়ে নেমে যাবে মেরুদণ্ড বেয়ে
অন্ধবিন্দুতে প্রথম পাওয়া একটা আবিষ্কার।
তোমার কাছে আবিষ্কারের কোনো মানে নেই ,সবটাই বিকোনো কারবারে
তুমি অনায়াসে ব্যবহার করে ছুঁড়ে ফেলতো পারো আমাকে বিছানার চাদরে।
অনায়াসে তুমি আমাকে বলতে পারো
আর কি চাই ,খেতে পারছো ,পরতে পারছো ,গা  ভর্তি গয়না ,দামি মোবাইল
কিসের অভাব তোমার এই সংসারে।

"অভাব " তুমি কি বুঝবে অনি
প্রতি রাতে তুমি মদ খেয়ে এসে আমাকে ব্যবহার করো যেন মাংসপিন্ড।
ভুলে যাও ,আমি একটা মানুষ ,আমার  ব্যক্তিগত কিছু চাহিদা আছে
আছে এমন অনেক কিছু ,যা শুধু তোমার এই বিছানার সম্পর্কে মেটে না।
তোমার ট্রিগারের উষ্ণতায় তুমি সুখী হতে পারো,ভাবতে পারো আমিও সুখী
কিন্তু তুমি বোঝো না আমার চোখের তোলার কালি ,আমার অতৃপ্তির মাসুল।   

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...