Sunday, September 3, 2017

তুমি তখন

তুমি তখন
................ ঋষি
===================================================
একবার ভালোবাসতে বাসতে
আমি সমুদ্রের ধারে গিয়ে বসি ,সামনে তোমার হাতছানি।
একবার তোমাকে আদর করতে করতে
আমি সমুদ্রের জলে ভাসি ,সমুদ্রে তখন মন্থন।
আর তুমি তখন
আমার কানে কানে চাইছো ,আরো বেশি।

বেশ ছিল প্রশ্নটা তোমার
ভালোবাসা আর প্রেম ,মাঝখানে তফাৎ কোথায় ?
কোথায় দেওয়াল ?
কিন্তু আরো অদ্ভুত কি জানো মানুষের দেওয়ালে ভালোবাসা মাথা ঠোঁকে
একটু আশ্রয় ,কিন্তু চারদেওয়াল হয়ে যায়।

তোমার লাল ,আকাশি নীল স্পর্শগুলো
যখন আমার কবিতায় ,ভূমিকম্প এসে পরে যখন তখন।
আমার স্বপ্নের নীরবতায় বলতে ইচ্ছে হয়
হাত বাড়ানো আকাশ ,আমাকে নিয়ে চলে যা সমুদ্রে।
আর তখনি সমুদ্র আছড়ে পড়ে আমার বুকে
নোনতা স্বাদ ,গুঁড়ো গুঁড়ো স্বপ্ন ,নিয়মের চারদেওয়াল
তারপর কষ্ট। ....

একবার ভালোবাসতে বাসতে
আমি সমুদ্রের বুকে মাথা রাখি ,পরম আশ্রয়ের আদর।
চোখের উপর তোমার খোলা চুল যেন আমাকে আরো গভীরে নিয়ে যায়
ঘুটঘুটে অন্ধকার।
আমি হাতড়াতে থাকি ,পাশে দেওয়ালে মাথা ঠুকে যায়
চিৎকার করি ,,,,,,কোথায় তুমি ? কোথায় ?

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...