Friday, September 15, 2017

একা কোপারনিকাস

একা কোপারনিকাস
.... ঋষি
========================================
অনেকদিন আজ  গুছিয়ে উঠতে পারি নি নিজেকে
তোমার সেই স্বপ্নে দেখা সমুদ্রের ধরে ছোট্ট ঘরটা
আমি স্বপ্নে দেখি নি।
কেমন একটা ব্যবসায়ীদের মতো হিসেবে কষছি
করছি নিজের সাথে ঝগড়া
অনেকদিন তোমাকে কাছ থেকে দেখিনি।

তুমি বলো শরীর ছাড়া প্রেম হয় না
আমি ভাবি স্পর্শটা খুব জরুরী।
তুমি বলো সম্পর্ক শুধু আগুনে পুড়তে থাকা মৃতদেহ
আর দৈনন্দিন বাকিটুকু মৃত ছাই,
আর আমি ভাবি একটা স্বপ্নে তো বাকিটুক বাঁচা যায়।
ঠিক এমন করে
আমার না ফুড়োনা রাতে অনেক গল্প
ছায়া সঙ্গী তুমি বাড়তে থাকো কোনো সমুদ্র ধারে নিরালা ঘর।
কিন্তু কি জানো তো
অনেকদিন স্বপ্ন দেখা হয় নি তোমার
অনেকদিন তোমার ঠোঁটে ঠোঁট রেখে কথা বলা হয় নি।

অনেকদিন আজ  গুছিয়ে উঠতে পারি নি নিজেকে
তোমার শরীরের গন্ধে আদুরে শরতে নিজেকে ভাসতে পারি নি।
তবে কি আমি বদলে গেছি ?
নাকি বদলানো সময়ের আঙিনায় দাঁড়িয়ে আবিষ্কার করছি নিজেকে।
একা কোপারনিকাস তার নিজস্ব ভাবনায়
পৃথিবী সূর্যের চারপাশে ঘোরে ,,,খুব সত্যি। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...