Saturday, September 2, 2017

Some rain blows me and let some touch you. ........as love....

Some rain blows me and let some touch you. ........as love.....
.
সবটুকু আমাকে দিবি চলন্তিকা
এই জন্মের সব স্পর্শ গুলো আমাকে দিবি চলন্তিকা।
তোর দুংখের পুড়তে থাকা গর্ভ গৃহের কিছু আগুন
তুই আমাকে দিবি চলন্তিকা।
যদি স্পর্শ বলে কিছু থাকে
তবে আকাশের মেঘে তোর নীল রঙের উপলব্ধি আমাকে দে প্লিজ।
.
অন্তত একবার
এই জীবনের পর্যায়ে জমে থাকা কালো মেঘের বৃষ্টিতে আমি ভিজতে চাই।
কোনো অনন্ত তৃষ্ণার নীরবতার মাঝে
আমি তোকে কানে কানে ,ফিস্ ফিস্ বলতে চাই
আয় বৃষ্টি ঝেঁপে
.............. জীবন দেব মেপে।
কোনো পদ্য নয় ,অনেকটা জীবনের না বলা শব্দের ঝড়
বুকের কাছে আটকে,
একবার তোর বুক খুলে আমাকে শান্তি দিবি।
দিবি কোনো অদেখা সকালে প্রথম ঘুম জড়ানো চোখে
দিবি কোনো তৃষ্ণার ঠোঁটে এক গোছা সোনালী মেঘ।
আজ খুব বৃষ্টি হোক
আমি ,তুই শুধু ভিজি মনের বারন্দায় কোনো অচেনা আদরে।
.
সবটুকু আমাকে দিবি চলন্তিকা
এই বেঁচে থাকার পারদে বাড়তে থাকা উত্তাপের সমস্ত ভাবনাগুলো।
বারান্দায় সদ্য ভেজা বৃষ্টি সবুজ হয়ে যাওয়া ম্যানিপ্ল্যান্টের মতো
কোনো সবুজ জীবন আমায় দিবি।
আমি যে বৃষ্টিতে ভিজতে চাই
ভালোবেসে তোকে দিতে চাই কোনো বৃষ্টি ভেজা দিন।
.
........ ঋষি
================================================

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...