Friday, September 15, 2017

অনেক কথা

অনেক কথা
............. ঋষি
=================================================
কথা দিলাম শ্রাবন
আমি ঠিক ফিরিয়ে আনবো তোমাকে সময়ের ঠিকানায়।
কথা দিলাম তোমার ভিজে বাহারে সবুজ পাতায়
আমি ঠিক আঁকিবুঁকি টেনে জংলী সভ্যতা ফিরিয়ে আনবো।
ফিরিয়ে আনবো মৃত্যুর মুখ থেকে
এক আঁচলা জীবন স্বপ্ন লিখবো বলে।

শ্রাবন তোমার অনবরত পতনের শব্দ
আমার জীবিত গন্ধে আমি বাঁচিয়ে রাখবো রঙিন প্রজাপতি।
কেঞ্চের দেওয়ালে গড়িয়ে নামা দু এক ফোঁটা জল
আমি এই বুকে ধরে রাখবো।
স্বপ্ন দেখবো ভিজে যাওয়া তোমার কবিতায় আনন্দের অনবরত ঝিরঝির
হাজারো ঋতু বদলালেও ফিরিয়ে আনবো তোমাকে।

কিছু অন্ধকার মেঘলা করা দিন
আমার বারান্দায় কফি কাপে সন্ধ্যে নেমে আসে।
বাইরে তখন অনবরত তুমি
ভিজিয়ে চলেছো মাটির সোঁদা গন্ধে  স্বপ্নের অধিকারে।
আর আমার ভিতরে লিখে চলেছো কোনো ঝড় বাদলের দিন
এক নির্জন প্রাপ্তি আমার।

কথা দিলাম শ্রাবন
আমি ঠিক ফিরিয়ে আনবো সময়কে তোমার দরজায় অন্তত একবার।
ঋতুবদল ,সভ্যতার সম্পর্ক ,নিয়মিত আঠা
সবকিছু ভুলে গিয়ে আমি ভিজবো তোমাতে।
তখন শুধু নির্জন কোনো মেঘলা দিন ,আমার কফি কাপে তুমি
পাহাড় লিখছো শেষ সন্ধ্যার তোমার অটোগ্রাফের কবিতায়।



No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...