Wednesday, April 10, 2019

বৃষ্টি কথা


বৃষ্টি কথা
............. ঋষি
===============================================
শেষ বেশ কিছু বছর তুমি আমায় জুড়ে
আমাকে ছুঁয়ে যেন জলতরঙ্গ।
আমি নিজের মনে হাসি ,নিজের মনে ভাসি
আর নিজের মাঝেই কথা বলতে থাকি।

দুপুর ছুঁয়ে মাঝবয়সী রোদ  আচমকা বদলে যায় আজকাল
বৈশাখী ঝড় ,মনের খবরগুলো তোলা থাকে।
হঠাৎ মেঘ ,বৃষ্টি দের মিষ্টি কথা
টাপুর টুপুর তুমিও ভিজে চলো আমার সাথে।
ঝাঁকড়া চুলের মেয়ে ,আমার সাহস এবং প্রিয় মুখ
লুকোনো ঠোঁট ,
প্রেম ছলছল ঘুমহীন রাত
ঠিকানা খোঁজা হাতড়ানো সময়ের হাত।

সব সত্যি
তবু কেন জানি ঝড়ের মাতন প্রশ্বাসে আকাশে চমকে ওঠে বিদ্যুৎ
তুমি খিলি খিলি হেসে ওঠো।
আমার মতো তুমিও ভালো থাকো আজকাল
আমায় ভেবে ,তোমার মতো।

শেষ বেশ কিছু বছর তুমি আমায় জুড়ে 
আমায় ছুঁয়ে ঝিলিক মেয়ে, হঠাৎ বৃষ্টির ইচ্ছেকথা।
আজ সন্ধ্যাতে বৃষ্টি হোক 
চোখ ছুঁয়ে যায় বুক কাঁপিয়ে জলের কাব্যে বৃষ্টি কথা।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...