Thursday, April 25, 2019

একটু শীতলতা


একটু শীতলতা
.......ঋষি
=================================
প্রার্থনীয় নরম হাওয়া
 হাওয়ায় সাঁতার কেটে  মেঘের কারখানাতে বৈশাখী ঝড়।
আকাশের বিস্তীর্ণতা  জুড়ে ফুটে ওঠা পর্দায়
একটু শীতলতা।
আমি কাকে বলবো ?চলন্তিকা
রাত্রের বাথরুম শাওয়ারে তুমি গড়িয়ে নামও ক্লান্তিতে।
.
মাঝরাত হাওয়ার ঘর,ঘরভর্তি একলা সুবাস
চোখে ঘুম নেই ,
সবুজরাত নামলে আমি বিষণ্ণতায় মাস্টারবেইটের কথা ভাবি
ভাবি তোমার ঘুমন্ত স্তনের নেশায়  ভৌগলিক সেলাই।
সিগারেটের একমুখ ধোঁয়া ছিটিয়ে
আকাশের ক্যানভাসে আরও অযুত নিযুত  নির্জনতা
বুকপকেটের ক্যালেন্ডারে এপ্রিল শরীর জুড়ে ঘাম।
আমি বসি গিয়ে অন্ধকার রাতের জানলায়
আমার বসে থাকার ভিতর রাত নেই, দিন নেই শুধু সময় ফুরোনো ।
জন্মের কিছু ভাঙচুর আটকে রাখি সেফটিপিনে
সময়ের সাথে ,সময়ের পাশে
দূরে কোথাও  উইন্ডচাইমে বাঁচার গান।

উত্তরে আকাশ আরও ঘন হয়
আমার রাফখাতা ভর্তি যে অচেনা হাজারো কবিতা  শুয়ে।
সেখানে ঝড় ওঠে , আবহাওয়ায় সংবাদ
কবিতা আসছে।
একটু পরেই খুব জোরে বৃষ্টি ,খুব জোরে ইচ্ছা
একটু শীতলতা আর শব্দ ঝড়।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...