Saturday, April 20, 2019

হঠাৎ দেখা


হঠাৎ দেখা
........ ঋষি
=====================================
তারপর ধরো অনেক দিন পর দেখা হলো তোমার সাথে
অবাক লাগছে ভাবতে ,
সেদিন সকালের সূর্য রোজকার মতো মাথার উপর
সেদিন শহরের ব্যস্ততা ,ট্রাফিক জ্যাম
কিন্তু হঠাৎ বাসস্ট্যান্ডে তোমার সাথে দেখা।
.
তুমি অনেক বদলে গেছো
চোখে কালো ফ্রেমের চশমা ,কিন্তু গভীর সেই চোখ ,
ঠোঁটে হালকা লিপস্টিক ,কিন্তু সেই একইরকম অনেক না বলা।

তুমি হঠাৎ চমকে উঠবে আমায় দেখে
এগিয়ে আসবে আমার দিকে  ,বলবে কেমন আছো  ?
বিশ্বাস করো তখন তুমি অনেক বদলে গেছো  ,
সরে গেছো আমার থেকে ,সরে গেছো পাখিদের কলরব থেকে।
ঝরে পড়া পাতা থেকে তুমি সরে গেছো
সরে গেছো বদলানো ঋতুর মৃদুমন্দ কান পেতে শোনা শব্দ থেকে।
তোমার সরে যাওয়াগুলো আমাকে তোমায় অবিশ্বাস করাবে 
আমি তোমার দিকে তাকাবো বলবো
ম্যাডাম আপনাকে ঠিক চিনতে পারলাম না।
.
এই ঐদিকে তাকিয়ে কি ভাবছো  তখন থেকে
তোমার  সাথে থাকি অথচ তুমি তাকাও না    আমার দিকে।
আমি চুপ করে রইলাম
শুধু বললাম  তোমাকেই ভাবছিলেন হাজারবছর পর
তুমি বললে পাগল একটা ,এই তো আমি।
.

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...