Saturday, April 20, 2019

প্রিয় নারী


প্রিয় নারী
.... ঋষি
========================================
প্রিয় নারী ,
তুমি প্রায় জানতে চাও আমি কেমন আছি ?
আছি তো বেশ ,নিজেকে রাঙিয়ে
বিন্দু বিন্দু সূর্যের আলো যা জমা ছিল তোমার নাভিতে
তা সারাদিন চুঁয়ে আসে আমার অন্তরে।
.
হাজারো প্রশ্নের মাঝে তুমি প্রশ্ন করো
দুঃখ কাকে বলে ?
আমি বলি দুঃখ হলো সময়ের সংসারে উৎসর্গিত প্রাণ ?
যার চোখে আলোয় হাজারো স্বপ্ন
যা প্রতিদিন ধ্বংস করে যাপনের হাজারো অনিশ্চয়তা।
একবার মাটিতে পা রেখে হাঁটো প্রিয় নারী
দেখবো কত ধুলো ,কত নিঃশ্বাসে বিষ ,কত ছড়ানো মুখোশ।
.
তুমি আমাকে কবি বলে ডাকো
আমি জানি আমার এই কবিতা সময়ের সৎকারে উঠে আসা গন্ধ
যা শুধু অগুরু,ধূপের গন্ধে ঢাকা।
মনখারাপের অবেলা পার করে ,মধ্যবিত্ত চালের উপর শব্দ হয়
কালবৈশাখী মেঘ ,অগোচালো বৃষ্টি ভেজাতে চায়
আমার প্রিয় নারী তুমি জানো সে কথা
তুমি যেন আমার লুকোনো বুকের ভাঁজে জমানো আদ্রতাগুলো ।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...