Wednesday, April 24, 2019

নিষিদ্ধ এ দেশ


নিষিদ্ধ এ দেশ
....... ঋষি
============================================
প্রতিদিন মৃত্যু হয় আমার
আমি শুয়ে থাকি সময়ের পাশে ,নিষিদ্ধ এ দেশ।
.
মৃত্যু আমার শহর
স্বর্গের দেবতার ফরমান আমার পোড়া শহরে অনাস্থায়ী বেঁচে থাকা।
দেওয়ালে আটকানো পোস্টারে রোজকার গদিবদল
হাতের অনামিকায় কালি সময়ের অধিকার।
এইযে নিষিদ্ধতার আগুনে সময়ে চামড়ার গন্ধ
পুড়ে চলা ধর্ষিত নারী শরীর সামাজিক আদবকায়দায়।
.
ব্লকবাস্টারে চলতে থাকে আই পি এল,খুশিয়োকা তৌহার
খুশি তার পকেটে পয়সা যার বুকপকেটে ।
আর ঘরের কোনে বুকে আগলানো শিশু শুকনো মাই চটকায়
মায়ের খুশিতে নেমে আসে সভ্যতার নর্দমার গন্ধ। 
রোজকার অন্ধকার আমার শহরে
আমি গু ,মুত পাড়িয়ে এসে দাঁড়ায় শহরের লুকোনো ছবিতে।
.
প্রতিদিন মৃত্যু হয় আমার
মানুষের কেনেলে লেগে থাকে মানুষের রক্ত।
রক্ত শুকিয়ে যায় আমার জিভে
মৃত্যু শহরে ঘনিষ্ঠতা যাযাবর কুয়াশার অনন্ত অন্ধকার।
শ্যুট আফটার শ্যুট
ক্রমাগত সময়ের বুলেট ঠেলে দেয় আমাকে মৃত্যুর দিকে।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...