Sunday, April 21, 2019

মনের কথা


মনের কথা
...... ঋষি
===========================================
ব্যস্ততা ,সামাজিকতা
না বলা হয়ে ওঠে নি পরিতোষ তোমাকে মনের কথাগুলো।
শুধু সময় পেরিয়ে চলে গেছে বহুদূর
তুমি আরো দূর হয়তো।
মিতালি দির সাথে তোমার সম্পর্কটা এগিয়েছে এতদিনে জানি
কিন্তু জানি না আজও কি তুমি আমাকে মনে করো কিনা।
.
জানি এগুলো বস্তাপচা কাহিনী
এই শহরের রূপ কথায় আমার এই কথাগুলো হাজারো মেয়ের গল্প।
তবু বলবো আজ
পরিতোষ আমি তোমাকে ভালোবেসেছি ,।
সেদিন থেকে যেদিন তুমি প্রথম এলে আমার অংকের টিচার
প্রথম পুরুষ আমার জীবনে যাকে আমি স্বপ্নে এঁকেছিলাম।
তোমার দোষ নেই
তোমার পুরুষালি উগ্রতা ,এক মুখ দাঁড়ি ,
জামার বোতাম খোলা জানলা থেকে উঁকি মারা আমার অসুখ ,
অসুখ বটে ,না হলে আজও আমি তোমার প্রেমিকা।
ইঞ্জিনিয়ারিংয়ের স্টুডেন্ট তুমি ,বিদেশ পারি দিলে
নিয়মিত চিঠি লিখতাম তোমার কুশল সংবাদ ,না উত্তর পাই নি ।
তবুও জানতে ইচ্ছে করে পরিতোষ
একদিনের জন্য,কোনোদিনও তুমি আমাকে স্বপ্নে দেখেছিলে কিনা ।
.
সময়ের পথ ,সময়ের অধিকার
না সাহস করে বলে উঠতে পারি নি মনের কথাগুলো।
শুধু তুমি চলে গেছো অনেকদূর
অথচ আজও ভুলতে পারি নি তোমার গলার স্বর ,চোখের চাহুনি।
পরিতোষ আজ না হয় তোমায় পরিতোষ দা বলে নাই ডাকলাম
ডাকলাম আদর বলে,কিছু মনে করো না প্লিস ।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...