Thursday, April 25, 2019

Love is God


" Love is God
That's just your touch in my depth".

আমার এই শরীরটাকে ঈশ্বর মনে হয়
যখন এটা তোমার সান্নিধ্যে থাকে।
যেন কোন ঈশ্বর ছুঁয়ে আমাকে বারংবার উপলব্ধি করায়
এ জগতে সবটুকু উপস্থিতি একমাত্র তোমার স্পর্শে।
সুবটুকু বেঁচে থাকা হৃদপিণ্ডের ধুকপুক
শুধু তুমি আছো বলে আকাশের চাঁদ ,সূর্যের দিনবদল।

যেন আমি তখন সম্পূর্ণ
কোনো সতেজ ঘোড়ার হয়ে ছুটে চলি স্বপ্ন ছুঁতে।
পেশীগুলো দৃঢ়তর, সতেজ স্নায়ুরা খবর নিয়ে আসে
উপলব্ধি কোনো মুহূর্তের বাঁধানো ফ্রেমে।
ভালো লাগে তোমার শরীর
অস্থি ,মজ্জা ,মেরুদণ্ড,শরীরের উঁচু নিচু পথ চলা।
যাবতীয় অনুভব ভালো লাগে
ভালো লাগে শরীর লেপ্টে শরীরের ঘামে বারংবার কেঁপে ওঠে।
আমি হাজারোবার  শুধু চুমু খাই
ঈশ্বরের মতো তোমার উপস্থিতি শুষে নিতে থাকি।
শুষে নিতে থাকি সময়ের ব্যস্ততায়
কিছু কাঙ্খিত অতি আপন মুহূর্ত।


আমার এই শরীরটাকে ঈশ্বর মনে হয়
তোমার কোমলতা স্পর্শ করে ,পুড়তে থাকা তোমার নাভিতে।
ক্রমশ আরো গভীরে বিলীন একটা শরীর
এগিয়ে আসা ঘোড়া উদ্দাম তখন।
সময়ের ফুরোতে থাকে ,হৃদপিন্ডে ধুকপুক আশঙ্কা
শুধু তোমাকে জড়িয়ে তখন আমার ঈশ্বর স্পর্শ।

..... ঋষি 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...