Sunday, April 21, 2019

গল্পগুলো সাদামাটা


গল্পগুলো সাদামাটা
....... ঋষি
================================================
আজকাল আর কিছুই আমাকে  অবাক করতে পারে না
 অবাক করতে পারে এমন কবিতা আমি পাই নি বহুদিন।
অবাক করতে পারে এমন সুন্দরী নারী
না হে আমি দেখি নি বহুদিন।
বহুদিন আমি সবুজ জঙ্গলের গভীরে সঙ্গমরত হয় নি
তাই আমি অবাক হয় নি বহুদিন।
.
শহরের ধুলোতে জমতে থাকা সংস্কৃতি
প্রেম ,অপ্রেম ,পরকীয়া সবকিছু কেমন দায় সারা গোছের এই সময়।
বিষাদ রঙের ছেঁড়া ছেঁড়া অনুভুতির বস্তাপচা সেন্টিমেন্ট,
মূল্যহীন ইচ্ছা
আর সাজানো তাসের ঘর সব গা সওয়া।
বেগম বাদশা মাটি  ছুঁয়ে স্বপ্নের ভেতর হেঁটে চলা
হঠাৎ এক ঝলকে দেখা দেওয়া তোর মুখ
মুগ্ধ করে বারংবার
কিন্তু অবাক করে না আর।
অপেক্ষা যা কিনা চামড়ার  বলিরেখা পার করে চলে যায় বহুদূর পথে
হাতের দাগগুলো সাক্ষী হয়ে থাকে সময়ের।
পরজন্ম খুঁজে বেড়ানো
আমার কবিতা চিরকাল ভীষণ  অসম্পুর্ন,অসামাজিক সময় সময়
কিন্তু কৈ লিখতে পারলাম কি এমন কবিতা
যা অবাক করে।
.
আজকাল আর কিছুই আমাকে  অবাক করতে পারে না
অবাক করতে পারে না হঠাৎ বৃষ্টি  কিংবা ভীষণ চঞ্চল মুহূর্তে তুমি।
এগিয়ে আসা ঠোঁট ,তখন তুমি ষোড়শী
না হে এই সব শুধু ভাবনায় ভালো লাগে।
ভালো লাগে বেঁচে থাকার উত্থান পতন ,হাজারো মানুষের গল্প
কিন্তু গল্পগুলো সাদামাটা ,আর অবাক করে না আমায়।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...