Thursday, April 18, 2019

তোকে দরকার

তোকে দরকার
..... ঋষি
============================================
খুঁজে পাওয়া ইচ্ছাদের চলন্তিকা ছাদ দরকার
দরকার তোর মতো প্রেমিকার।
দরকার স্নেহশীল ছায়ার মতো কিছু আবদার
না বাঁচা ভুলগুলো বড় বদলাবার।
বদলানো পথে পা মিলিয়ে
জীবনের বাকিটুকু একসাথে হাঁটার।
.
চলন্তিকা তুই  আমাকে প্রশ্ন করেছিলি
প্রেম ,প্রেমিকা আর শরীরের মাঝে তফাৎ কি ?
আমি বলেছিলাম প্রেম হলো ঈশ্বর
শরীর হলো মন্দির ,
আর  প্রেমিকা হলো পুজোর ডালা কিংবা উপলব্ধির নামকরণ।
.
 তুই  জানতে চেয়েছিলি
আমি তোকে ভালোবাসি কিংবা পুজো করি কিনা  ,
আমি হেসেছিলাম  ,বলেছিলাম
এক রৌদ্র ফুরোনো বিকেলে একলা দাঁড়াবো কোনো পাহাড়ের শৃঙ্গে
হাত বাড়িয়ে জড়িয়ে ধরবো আকাশ, তোর আভরণ।
আর হাত খুলে উড়িয়ে দেব স্বপ্ন
যা শুধু তোকে জড়িয়ে,কোনো স্বপ্ন আকুলতা ।
.
সত্যি বলতে কি চলন্তিকা
বাঁচার সব ইচ্ছাগুলোর আজ শুধু তোকে দরকার।
দরকার একটা ছাউনির ,একটু উষ্ণতার
যা শুধু আমাকে বাঁচাবে ,আরো গভীরে যাবে বলে।
বদলানো সময়ের দৃষ্টান্তে
জীবনের বাকিটুকু যত্নে জড়িয়ে রাখবে বলে।
  

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...