Tuesday, March 1, 2022

আসুরিক



আসুরিক 
.. ঋষি 
একবার আয়নার সামনে দাঁড়িয়ে পরীক্ষা করে নিও 
কোথাও কোন আঁচড়ের দাগ তুমি পাবে না, 
আসলে আমি অতটাও পশু নই 
যে তোমার বুকে, পিঠে দাগ টেনে যাবো,
বরং আমি দাগ টানতে চাই বটে
সে দাগে তোমার হৃদয় ক্ষতবিক্ষত হোক বারংবার। 
.
সত্যি হলো 
সময় সম্পর্কে আমার কোন বোঝাপড়া নেই তোমার সাথে 
আমার সিন্দুকে জমানো কিছু রাখা নেই 
আসলে সিন্দুকি নেই 
আমি তানসেন নই যে সুরের ঝংকারে বৃষ্টি নামাবো
তবে আমি বরাবরই কাঁদতে পারি তোমাকে জড়িয়ে। 
.
তোমাকে ভালোবাসি বলে 
আমাকে অপেক্ষা করতে হয় না মেট্রোর সিঁড়িতে, কলেজের গলিতে
আমাকে ঘন্টায় ঘন্টায় ফোন করে জানতে হয় না তুমি কি করছো 
বরং আমাকে ফোন করে জানতে হয় 
তুমি ভালো আছো কিনা, 
তোমার অপেক্ষায় আমাকে ধ্যান করতে হয় দৈত্যগুরু শুক্লাচার্যের মতো 
আসুরিক লোভে 
তোমাকে গিলে খাবো বলে। 
.
 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...