Saturday, June 9, 2018

রাস্তা

রাস্তা
,,,,,,,ঋষি
,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
দেরী হলো কি খুব
বারোটা পাঁচ,শহরের দরজা খুলে আমি তোমার সামনে।
এই শহরে যারা সুন্দর তারা আমিষ
আর আমি নিরামিষ, জংলী,,, তুমি ছুঁয়েছো তাই।
তারপর বাইকের সিক্স গিয়ার,পাখির পালকে জীবন
ভাসছে, নেমে আসছে শরীরে পিটুইটারি গ্রন্থি রস।
,
এই শহরের সুন্দর একটা মুখোস আছে
রাস্তার দুপাশে মেকাপকরা বাড়িগুলোর ভিতরে আগুন
শুধু ফিসফিসানি, কথা কাটাকাটি।
আমি ছুটছি
ঠোঁটের নেভিকাটে লেগে আছে অক্সিজেন
আজ আমার দিন,যাপন নয় জীবন।
তারপর ফুলস্টপ
নিয়মিত ও সামাজিক অপেক্ষা কিছুক্ষন।
,
সরে যাচ্ছে চোখের লজ্জা
আমার হাতের মুঠোয় তোমার পাহাড়ী স্তন।
আখরোট ভেঙে শুষতে থাকা রস
অনিয়মিত সহবাস চলন্তিকা এই অদ্ভুত শহরের জীবন।
তারপর অন্ধকারে বাইকের স্পটলাইটে সমাজ
শুধু শেষ না হওয়া রাস্তা।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...