Tuesday, June 19, 2018

ঈশ্বরকথা

ঈশ্বরকথা
,,,    ,,,, ঋষি
,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
ভালো আছি কবিতা নিয়ে
দিনগুলো মুড়ির ঠোঙারর মত রাস্তার ধারে।
আমার কিছু এসে যায় না
খিদে পায়,ঘুম পায় নিয়মিত আর পায় তোকে।
সকাল, সন্ধ্যে অদৃশ্য মৃতপ্রায় একটা স্বপ্ন হাতছানি দেয়
শুনতে পাই তুই আমায় ঈশ্বর বলে ডাকছিস।
,
এখন আমি বেশ ভালো আছি
চারদিকে কবিতা ঠাসা বইয়ের আলমারিগুলো অনেকটা জীবন।
কিন্তু কি জানিস নিস্কাম ভালোবাসা ঈশ্বর চায় না
আর আমি তো মানুষ হতে চেয়েছি।
চেয়েছি একটা রক্ত, মাংসের তোকে,আমার কবিতার মত
সুখে,দুঃখে চিরকাল তোকে জড়িয়ে বাঁচতে।
আসলে তোর মিশরিয় বুকের সুবাস, তোর আখরোট ঠোঁট
আমাকে কাছে টানে আর মনে করায় তোকে।
,
ভালো আছি কবিতা নিয়ে
দিনগুলো শহরের রোদে পুড়ে আজ অনেকটা পরিনত।
পরিনত আমার কবিতার পাতায় আজ অনেক পাঠক
অনেকেই তো কবি বলে চেনে।
তুইও তো আমায় কবি বলে চিনতিস, তারপর কাছে এলি
আর আমি ঈশ্বর হয়ে গেলাম ।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...