Saturday, June 9, 2018

আমি ভালো আছি

আমি ভালো আছি
,,,,,,ঋষি
,,,,,,,,,,,,,  ,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
সব ঠিক হয়ে যাবে
আরে বাবা মানুষ তো খারাপ দিন আসে।
আমি অবাক হয়ে চেয়ে থাকি তোমার দিকে
বাইরে আঁকার স্যার রাস্তা পার হয়,তুমি মুখ লুকোও।
কিভাবে ঠিক হবে চলন্তিকা?
আমি ডুবে যাই ক্যাফেটেরিয়ার কফি কাপে
পাশের টেবিলে প্রেমিক স্বপ্ন আঁকছে মেয়েটার শরীরে।
,
তুমি হাত তা বাড়িয়ে দিলে
বাড়ি যেতে হবে পাঁচটা চুয়ান্ন ছুঁয়ে তড়িঘড়ি।
তুমি ছুটছো
বসার ঘরে তোমার টাঙানো গীটার একমনে সুর ভাজছে
উই স্যাল ওভার কাম।
তোমার ঠোঁটে ঘাম, ভীষন টয়লেট পেয়েছে
সময়ে পৌঁছে যাবে।
আমি কফি কাপে ঠোঁ ট দিয়ে পুড়ে যাচ্ছি
বিষাক্ততা জীবন শহরে আশা।
,
সব ঠিক হতেই হবে
চলন্তিকা তোমার বাকি সেরিমিকের কাজটা একলা দাঁড়িয়ে।
আমি অবাক হয়ে ভাবি
তোমার সব অসমাপ্ত গল্পগুলো শেষ হয়ে গেলে তুমি কি করবে।
আমি খুব ভালো আছি চলন্তিকা
শুধু আঁকার খাতায় আঁকিবুকিগুলো তুমি হয়ে যাও
আর শহরে স্বপ্নগুলো কখন যেন কষ্ট।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...