Sunday, June 24, 2018

প্রতিশ্রুতি

প্রতিশ্রুতি
,,,,,,,,,ঋষি
,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
তোমার মৃত্যুতে ঘুম নেই আমার
এক মুহুর্তে পৃথিবীর বেচাকেনা সব শেষ হয়ে যায়।
জানি আমাদের ঘরবাড়ি কিছু নেই
নেই চলার পথে কোন দিগন্তিকা অনুরণন।
তবু আমি তো আছি
তবে চলন্তিকা এমন কথা তুমি মুখে আনো কি করে?
,
বছর পেড়োবে তারপর দিন
হয়তোবা আমরা তখন ইতিহাস হারানো কোন নীরবতা।
কিন্তু মনে রেখো আমরা তখনও বেঁচে
আর বেঁচে আমাদের প্রতিশ্রুতি।
তুমি জানো চলন্তিকা নিঃশব্দের মাঝেও একটা শব্দ লুকোনো
সেটা না বলা।
সব না বলা যেদিন একের পর এক ভাবনার ডানা
তখন আমি,তুমি আকাশের পাখী।
আর আকাশ যে চিরদিনের
আমি, তুমি শুধু সেই আকাশের মুসাফির,নিঃশব্দ।
,
না এ হতে পারে না
তোমার মৃত্যু আমায় ছাড়া যে বড় বেমানান।
জানি আমাদের বাঁচাগুলো শুধু চলতে থাকা কবিতা
কিন্তু চলন্তিকা স্বপ্ন ছাড়া কবিতা হবে কেমন করে।
কেমন করে আমি বাঁঁচবো তোমার কবিতা লিখবো বলে
না চলন্তিকা এমন কথা আর মুখে এনো না।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...