Sunday, June 17, 2018

মন ভালো নেই(২)

মন ভালো নেই(২)
,,,,,ঋষি
,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,, ,, ,,,
হাজারো প্রশ্নপত্র তোলা আছে
তোলা আছে পৃথিবীর আবৃত সবুজ তোমার চওড়া বুকে।
আজ মন ভালো নেই তোমার
আজ অসহ্য গরমে শহরের অলিতেগলিতে হাঁসফাঁস।
আমার কপাল বেয়ে গড়িয়ে নামা জীবন
আমাকে ভাবাচ্ছে তুমি ভালো নেই।
,
তোমার হাসির শব্দ
এখন মনেপ্রানে বৃষ্টি চাইছে আমার শহরে।
আজ শহরের কাব্যে আমাকে বারংবার ফিরিয়ে দিচ্ছে তোমায়
তোমার চুলের গভীরে আমার আঙুলগুলো আগলাতে চাইছে।
শহরের রাস্তায় প্রতিদিনকার মত স্ট্রীটলাইট
বড় আবছা লাগছে চোখে।
শহর ভিজতে চাইছে আমারি মত
কারন জানো তোমার মন ভালো নেই।
,
প্রশ্নের সারি দেওয়া উত্তরগুলো শহরের আনাচেকানাচে
পৃথিবী সরতে থাকা গতিতে নিয়মিত।
অথচ আজ মন ভালো নেই তোমার
প্রশ্নটা জানি কিন্তু উত্তরগুলো তোমার অজানা নয়।
আজ আমি মনে প্রানে বৃষ্টি চাইছি,চাইছি ভিজতে
এই মন খারাপের রোগ,আয় বৃষ্টি ঝেঁপে।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...