Sunday, June 24, 2018

শিকড়

শিকড়
,,,,,,,,,ঋষি
,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,  , ,,      ,,,,,,,,,,,,
মনে হয় তুমি আমার জন্যেই জন্মেছো
মনে হয় তোমার জন্মে পা দিয়ে শিকড়শুদ্ধু অধিকার।
,
যেখানেই আমি থাকি,যেন ছায়া
যেন কোন প্রাচীন অহংকার যা আমাতে লেপ্টে থাকে।
হাজারো বছরের সুর,যেন ধামসামাদল
আমার শরীর বেয়ে ঘাম, যেম তোমারি গন্ধ।
,
মনে হয় তুমি রোমান কোন ভাস্কর্য
মনে হয় আমি শিল্পী, যে শুধু পাথর ভাঙতে ভালোবাসে।
,
যে শব্দগুলো তোমার বর্ননায় প্রয়োজন সেগুলো সব পিঁপড়ে
যা শুধু আমার মস্তিষ্কে ঘোর ছড়ায়।
তোমার মোলায়েম হাসি, লিপস্টিক ঠোঁট
যেন স্বপ্ন চোখ, বকরবকর শুধু আমায় আদর করতে থাকে।
,
মনে হয় তুমি শুধু আমার জন্যই মরতে পারো
কারন আমার মৃত্যু ফসিলেও তোমার দাগ লেগে আছে।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...