Thursday, November 29, 2018

সুইসাইড


সুইসাইড
....... ঋষি
==============================================
একটা ছবি চাইলাম
নেশা করবো বলে মনে মনে পাইপ বসিয়েছি  চাঁদের গায়ে।
গ্যালন গ্যালন নেশা তোর ঠোঁট ছুঁয়ে
আমার চোখের আদ্রতায় ভিজে যাওয়া সম্বল।
আকাশের দিকে তাকাই
চাঁদ,যোনি ,দুর্বলতা ,মৃত্যুতে ছুঁয়ে তুলসী পাতা।
.
মিনি লেন্সে পিক্সেলে বাঁধানো সমাজ
লালা ,বীর্য ,অধিকারের সঙ্গমে স্বর্গের পথে কুকুর।
খুঁজে পাওয়া নিজেকে পারদের উচ্চতায়
সুইসাইড নোট লিখে চলা আমার কবিতায়।
অধিকাংশ মানুষ সুইসাইড বলতে হত্যা বোঝায়
আমি বোঝায় এগিয়ে চলা।
বাঁধানো ধারণার বাইরে মানুষ হোঁচট খায় পথ চলতে
অথচ  আমি পথ চলি তোর হাত ধরে।
আগুনে পুড়ে যাওয়া ছোট বেলা
নেশার চোখে প্রথম গঙ্গোত্রীর খোঁজ মধুমিতা দি
আসে পাশে লোম।
ছেড়ে আসা গলি পথ ,না ফিরতে চাওয়া অধিকার
মুখ পুড়ে যাওয়া চিতাভস্ম আমার ঠোঁটে।
.
একটা ছবি চাইলাম
নেশায় ছুঁয়ে কোনো কামার্ত পুরুষ শুধু ভূমিকায়।
তোর আফিঙে লেগে থাকা বিষাক্ততা
আমি পুড়ে চলা অধিকারে কোনো নিজের পৃথিবীটার।
স্বপ্ন দেখতে ভালো লাগে না আর
ধুর ,শুধু তোকে ছোঁয়াটা আমার থ্রি - ডি  এফেক্ট জীবনে। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...