Wednesday, November 7, 2018

গভীরতা

গভীরতা
............. ঋষি
==========================================
বড়ো ইচ্ছে করে তোকে চুষে নি
সবটুকু আদরের চশমা খুলে একটু একটু করে দেখি
সকালের শৈশব ,তোর সময় ।
মজবুর আমি শুধু সময়ের গায়ে পা তুলে বসে
ছিপ ফেলি হৃদয়ের বারান্দায়
উঠে আসে অনবরত একের পর এক পাথর।
.
হয়তোবা কোনো হিংস্র জন্তু আমি
মনে মনে ছিঁড়ে ফেলি ,উফ কি ভীষণ দাঁতে নখরে
সময়ের দূরত্ব।
তোর শরীরের শেষ শীত টুকু হাতড়ে
আমি কাঁপতে থাকি মনের গভীরে।
কোনো অনাবিল আনন্দে আমার সকল ইচ্ছায়
পারদ বাড়ে।......... ,বাড়ে গভীরতা।
আমি হারাতে থাকি ক্রমশ আরও আরও গভীরে
সময়ের কোনো সমুদ্রের একপাশে চুপটি করে বসে
আঁকিবুঁকি টানি তোর বুকে।
সময় সরতে থাকে আমি মিশতে থাকি
ঠিক বুঝি না কখন কোন সময় তোকে ছুঁয়ে ফেলি
অথচ রিং টোনে ভদ্রমহিলা অন্য কথা বলে।
.
বড়ো ইচ্ছে করে তোকে চুষে নি
তোকে জড়িয়ে নিয়ে কানে কানে বলি মিশতে চাই
আমার সমস্ত উপস্থিতি ,সবটুকু তোর।
মজবুর আমি শুধু সময়কে সাক্ষী করে হেঁটে চলি
তোর বুকের কালো তিলে  ঠোঁট রাখি
তারপর কি করে জানি দিনগুলো সব কেটে যায়।


No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...