Saturday, November 24, 2018

উপকথা

উপকথা
........... ঋষি
==========================================
সমস্ত দৃষ্টির অগোচরে
নিজেকে হত্যা করে আমি তোমাকে ছুঁয়েছি।
কারণ আমার বাঁচার লোভ
মৃত্যুর আগুন থেকে উঠে আসা শরীরে
আজও লেগে  ধুপকাঠির গন্ধ।
.
তোমার ঠোঁট ছুঁয়ে
শপথে চকোলেট টেস্টে আমি হারিয়ে গেছি দুনিয়া থেকে।
তোমার যোনিতে বাসা বেঁধেছি
শান্তির ঘুনপোকা।
মাথার ভিতর তখন অজস্র রূপকথা
চোখের সামনে একটা নগ্ন কবিতা স্নান করে তখন  সদ্য আগুন।
আমি গড়িয়ে পড়েছি তোমার ঠোঁটে
আজম্মের পোড়া দাগ আমার বুকে ।
ইনবক্সে জমতে থাকা মৃত অভ্যাসে কিছু উপকথা
কিছু ফেয়ারি টেল হয়তো মাথার ভিতর।
কিন্তু চলন্তিকা পৃথিবী বড় শক্ত
আরও শক্ত ইতিহাসে জমে থাকা প্রেমের গন্ধ।
.
সমস্ত দৃষ্টির অগোচরে
নিজেকে হত্যা করে আমি হয়ে গেছি  অহল্যার চিৎকার।
কারণ আমার বাঁচার লোভ
মৃত্যুর লাল হাতছানিতে আমি তোমায় খুঁজেছি
আর পেয়েছি কিছু রূপকথা।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...